সোমবার, ২৭ ফেব্রুয়ারি, ২০১৭, 7:57
মার্কিন নির্বাচনে হ্যাকিংয়ের পেছনে রাশিয়া ছিল: ডোনাল্ড ট্রাম্প
Published : Thursday, 12 January, 2017 at 1:08 AM, Count : 240
সকালের খবর ডেস্ক: মার্কিন যুক্তরাষ্ট্রের নির্বাচনে রাশিয়ার হ্যাকিংয়ের বিষয়টি প্রথমবারেরর মতো স্বীকার করেছেন সদ্য ক্ষমতায় আসা মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। স্থানীয় সময় বুধবার সকালে নিউইয়র্কে প্রেসিডেন্টের দায়িত্বভার নিয়ে দেশটির প্রেসিডেন্ট হিসেবে প্রথম ভাষণে বিষয়টি স্বীকার করেন তিনি। তিনি বিশ্বাস করেন প্রেসিডেন্ট নির্বাচনের পেছনে রাশিয়ার হ্যাকিং হয়েছে। তিনি বলেন, আমি মনে করি এর সঙ্গে রাশিয়া জড়িত ছিল।
নির্বাচনে জয়ী করাতে হ্যাকিংয়ের মাধ্যমে রাশিয়া তাকে সাহায্য করেছে অথবা হ্যাকিংয়ের পেছনে রাশিয়া রয়েছে বলে যে অভিযোগ উঠেছে, ট্রাম্প এতদিন তা পাত্তাই দেননি। ট্রাম্প উল্টো দাবি করেন, চীন অথবা অন্য কেউ সাইবার হামলা থাকতে পারে।
গত সপ্তাহে যুক্তরাষ্ট্রের গোয়েন্দারা দাবি করেন, ূপ্রেসিডেন্ট নির্বাচন চলাকালে হিলারি ক্লিনটন, ডেমোক্র্যাটিক ন্যাশনাল কমিটির ওয়েবসাইট ও তার প্রচারশিবিরে সাইবার হামলা চালানোয় রাশিয়ার প্রেসিডেন্ট পুতিনের নির্দেশ ছিল। তবে তাৎক্ষণিকভাবে ট্রাম্প এ তথ্য গ্রহণ করেননি।




 
 


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
ভারপ্রাপ্ত সম্পাদক : কমলেশ রায়
প্রকাশক রোমো রউফ চৌধুরী কর্তৃক সকালের খবর ভবন (৮ম ও ৯ম তলা), ২৫ কমরেড মনি সিংহ সড়ক (৬৮ পুরানা পল্টন), ঢাকা-১০০০ হতে প্রকাশিত।, দৈনিক সকালের খবর পাবলিকেশনস লিমিটেড, ১৫৩/৭ তেজগাঁও বা/এ, ঢাকা-১২০৮ হতে মুদ্রিত, সম্পাদকীয় ও বাণিজ্যিক দফতর : ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক সকালের খবর, ২০১৬
ফোন : +৮৮-০২-৮১৭০৫৬৮-৭০, ফ্যাক্স : +৮৮-০২-৮১৭০৫৭২
ই-মেইল : Print : dsknews@shokalerkhabor.com, Online : onlinenews@shokalerkhabor.com