শনিবার, ২১ জানুয়ারি, ২০১৭, 11:34
কুষ্টিয়ায় সদ্য আ’লীগ নেতাকে কুপিয়ে হত্যা
Published : Thursday, 12 January, 2017 at 12:00 AM, Count : 53
কুষ্টিয়া প্রতিনিধি: কুষ্টিয়ার মিরপুরে বিএনপি থেকে সদ্য যোগদানকারী আওয়ামী লীগ নেতা লুত্ফর রহমান সাবুকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। গতকাল দুপুর দেড়টার দিকে মিরপুর উপজেলার হালসা আমবাড়িয়া ইউনিয়নের গোরস্তানের সামনে তাকে হত্যা করা হয়। নিহত সাবু গ্রাম্য চিকিত্সক বলে জানা গেছে। এদিকে ঘটনার পর মিরপুর উপজেলা জাসদের সহ-সভাপতি আমবাড়িয়া ইউপি চেয়ারম্যান মশিউর রহমান মিলনের বাড়িতে আগুন ও ভাঙচুর করা হয়। পরে উপজেলা আওয়ামী লীগ মিরপুরে বিক্ষোভ মিছিল বের করে উপজেলা জাসদ অফিসে আগুন ধরিয়ে দেয়। এ সময় একটি মোটরসাইকেল ও বাইসাইকেল ভস্মীভূত হয়।
আওয়ামী লীগ নেতাদের অভিযোগ, জাসদের ক্যাডাররা সাবুকে হত্যা করেছে। ঘটনার পর পরই উপজেলা জাসদের সহ-সভাপতি ও আমবাড়িয়া ইউপি চেয়ারম্যান মশিউর রহমান মিলনের বাড়িতে ভাঙচুর করে আগুন ধরিয়ে দেয় সাবু সমর্থকরা। বিকেলে বিক্ষুব্ধ আওয়ামী লীগ নেতাকর্মীরা মিছিল করে মিরপুর উপজেলা জাসদের কার্যালয়ে হামলা চালিয়ে আগুন ধরিয়ে দেয়। এ নিয়ে দু’দলের নেতাকর্মীদের মাঝে চরম উত্তেজনা বিরাজ করছে।
প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুর ১টার দিকে সাবু মোটরসাইকেলে করে আলমডাঙ্গা যাচ্ছিলেন। আমবাড়িয়া শ্রীরামপুর গোরস্তানের কাছে পৌঁছলে দুই থেকে তিনটি মোটরসাইকেলে কয়েক দুর্বৃত্ত তার গাড়ির গতিরোধ করে এলোপাতাড়ি কোপাতে থাকে। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।
নিহত লুত্ফর রহমান ওরফে সাবু (৪০) আমবাড়িয়া গ্রামের মৃত অজিত মোল্লার ছেলে। তিনি পেশায় পল্লী চিকিত্সক এবং মিরপুর উপজেলা কৃষক দলের সাবেক সাংগঠনিক সম্পাদক। গত ইউপি নির্বাচনে তিনি বিএনপিদলীয় প্রার্থী ছিলেন। সম্প্রতি আওয়ামী লীগে যোগ দেন সাবু।
ঘটনার পরপরই লুত্ফর রহমানের সমর্থকরা উত্তেজিত হয়ে আমবাড়িয়া ইউনিয়ন জাসদের সভাপতি ও একই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মশিউর রহমান মিলনের দোতলা বাড়ি ভাঙচুর করে আগুন ধরিয়ে দেয়। খবর পেয়ে জেলা ও মিরপুর থানার পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এলাকায় উত্তেজনা বিরাজ করছে। বিকেল ৪টার দিকে সাবু হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল বের করে মিরপুর উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা। মিছিল থেকে বিক্ষুব্ধ নেতাকর্মীরা মিরপুর উপজেলা জাসদের কার্যালয়ে হামলা চালিয়ে আগুন ধরিয়ে দেয়। এ সময় একটি মোটরসাইকেল ও একটি বাইসাইকেল জ্বালিয়ে দেওয়া হয়।
মিরপুর থানার ওসি কাজী জালাল উদ্দিন জানান, আওয়ামী লীগ নেতাকর্মীরা মিছিল নিয়ে জাসদ অফিসে হামলা চালায়। এ সময় পার্টি অফিসের জানালায় ও একটি মোটরসাইকেলে অগ্নিসংযোগ করা হয়। তিনি জানান, সদ্য আওয়ামী লীগে যোগদানকারী পল্লী চিকিত্সক সাবুকে উপজেলার আমবাড়িয়া গোরস্তানের সামনে কুপিয়ে হত্যা করে কয়েক দুর্বৃত্ত পালিয়ে যায়। এ ঘটনায় আওয়ামী লীগ নেতাকর্মীরা ক্ষিপ্ত হয়ে ইউপি চেয়ারম্যানের বাড়ি ও জাসদ অফিসে হামলা চালায়। বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে।
মিরপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কামারুল আরেফিন জানান, জাসদ ক্যাডাররা সাবুকে কুপিয়ে হত্যা করেছে। হত্যাকাণ্ডের প্রতিবাদে বিক্ষুব্ধ নেতাকর্মীরা জাসদ কার্যালয়ে হামলা চালায়।
কুষ্টিয়া জেলা জাসদের সভাপতি গোলাম মহসিন বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ১৪ দলীয় জোট পরিচালিত হচ্ছে। জাসদ সেই জোটের একটি অংশ। এই হামলার সঙ্গে যারা জড়িত, তারা জোট ভাঙার ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে।
ইউপির চেয়ারম্যান মশিউর রহমান বলেন, আমি মিরপুর উপজেলা পরিষদে উপজেলা উন্নয়ন মেলায় আছি। হঠাত্ ফোনে জানতে পারলাম এলাকায় একজনকে কোপানো হয়েছে। এরপর আমার বাড়িতে আগুন ধরিয়ে দেওয়া হয়েছে।
তিনি বলেন, এখন ডিজিটাল যুগ। কারা কী ঘটাল, তা পুলিশ বের করতে পারবে। এ ঘটনার সঙ্গে আমার বিন্দুমাত্র সম্পৃক্ততা নেই। আমি দোষী হলে আমার বিচার করা হোক। কিন্তু বাড়িতে আগুন ধরিয়ে পুড়িয়ে দেওয়া হবে, এটা কী ধরনের আচরণ।


   






 


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
ভারপ্রাপ্ত সম্পাদক : কমলেশ রায়
প্রকাশক রোমো রউফ চৌধুরী কর্তৃক সকালের খবর ভবন (৮ম ও ৯ম তলা), ২৫ কমরেড মনি সিংহ সড়ক (৬৮ পুরানা পল্টন), ঢাকা-১০০০ হতে প্রকাশিত।, দৈনিক সকালের খবর পাবলিকেশনস লিমিটেড, ১৫৩/৭ তেজগাঁও বা/এ, ঢাকা-১২০৮ হতে মুদ্রিত, সম্পাদকীয় ও বাণিজ্যিক দফতর : ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক সকালের খবর, ২০১৬
ফোন : +৮৮-০২-৮১৭০৫৬৮-৭০, ফ্যাক্স : +৮৮-০২-৮১৭০৫৭২
ই-মেইল : Print : dsknews@shokalerkhabor.com, Online : onlinenews@shokalerkhabor.com