সোমবার, ২৭ ফেব্রুয়ারি, ২০১৭, 7:59
জাবিতে দুই হলের ছাত্রলীগ কর্মীদের হাতাহাতি
Published : Thursday, 12 January, 2017 at 12:00 AM, Count : 55
জাবি প্রতিনিধি: সিটে বসাকে কেন্দ্র করে হাতাহাতির ঘটনার মীমাংসার জন্য ডেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা মওলানা ভাসানী হল শাখা ছাত্রলীগের নেতাকর্মীদের ওপর হামলা করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। মঙ্গলবার রাত ১১টায় বিশ্ববিদ্যালয় বটতলা এলাকায় এ ঘটনা ঘটে। এতে ভাসানী হলের এক ছাত্রলীগ কর্মী বেধড়ক মারধরের শিকার হয়। এ ঘটনায় সাধারণ শিক্ষার্থীর ব্যানারে বিচার চেয়ে বিশ্ববিদ্যালয় উপাচার্য ও প্রক্টর বরাবর লিখিত
অভিযোগ দিয়েছে মওলানা ভাসানী হল।
জানা যায়, রাত ১০টার দিকে সেলিম আল দীন মুক্তমঞ্চে কনসার্ট চলাকালে সিটে বসাকে কেন্দ্র করে বাকবিতণ্ডায় জড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ও মওলানা ভাসানী হল ছাত্রলীগের জুনিয়র কর্মীরা। এক পর্যায়ে তাদের মধ্যে হাতাহাতি হয়। উভয় হলের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। উভয় হলে সিনিয়র ছাত্রলীগ নেতাকর্মীরা মীমাংসার জন্য আলোচনায় বসার সিদ্ধান্ত নেয়। রাত ১১টায় উভয় হলের ছাত্রলীগ কর্মীরা বটতলা এলাকায় জড়ো হয়। এক পর্যায়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের ছাত্রলীগের কর্মীরা মওলানা ভাসানী হল শাখা ছাত্রলীগ কর্মীদের ওপর দেশীয় অস্ত্র নিয়ে হামলা করে। দৌড়ে পালাতে গিয়ে পড়ে যায় মওলানা ভাসানী হলের ছাত্রলীগ কর্মী জহিরুল ইসলাম (পাবলিক হেলথ অ্যান্ড ইনফরমেটিকস বিভাগ, ৪১ ব্যাচ)। একলা পেয়ে লোহার রড, পাইপ দিয়ে তাকে বেধড়ক পেটায় বঙ্গবন্ধু হলের ছাত্রলীগের কর্মীরা। মারধরকারীরা ছাত্রলীগ কর্মী শামীম মোল্লার (ইতিহাস-৩৯ ব্যাচ) অনুসারী।
বিশ্ববিদ্যালয়ের মেডিক্যাল সেন্টারে গুরুতর আহত জহিরুলের প্রাথমিক চিকিত্সা শেষে উন্নত চিকিত্সার জন্য সাভারের একটি হাসপাতালে পাঠানো হয়। তার শরীরের বিভিন্ন স্থান থেঁতলে গেছে বলে মেডিক্যাল সূত্রে জানায়।
মওলানা ভাসানী হলের ছাত্রলীগ কর্মী দিদার হোসেন বলেন, হাতাহাতির ঘটনার মীমাংসার জন্য শামীমের সঙ্গে ফোনে কথা হয়। উভয়ের সম্মতিতে আলোচনায় জুনিয়রদের পাঠানোর সিদ্ধান্ত হয়। কিন্তু মীমাংসার জন্য ডেকে অতর্কিত হামলা করে। এ ঘটনার সুষ্ঠু বিচার দাবি করছি।
এ বিষয়ে বঙ্গবন্ধু হলের ছাত্রলীগ কর্মী শামীম মোল্লাকে ফোন করা হলে তিনি ফোন ধরেননি।
বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি জুয়েল রানা বলেন, তদন্তসাপেক্ষে দোষীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
ভারপ্রাপ্ত সম্পাদক : কমলেশ রায়
প্রকাশক রোমো রউফ চৌধুরী কর্তৃক সকালের খবর ভবন (৮ম ও ৯ম তলা), ২৫ কমরেড মনি সিংহ সড়ক (৬৮ পুরানা পল্টন), ঢাকা-১০০০ হতে প্রকাশিত।, দৈনিক সকালের খবর পাবলিকেশনস লিমিটেড, ১৫৩/৭ তেজগাঁও বা/এ, ঢাকা-১২০৮ হতে মুদ্রিত, সম্পাদকীয় ও বাণিজ্যিক দফতর : ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক সকালের খবর, ২০১৬
ফোন : +৮৮-০২-৮১৭০৫৬৮-৭০, ফ্যাক্স : +৮৮-০২-৮১৭০৫৭২
ই-মেইল : Print : dsknews@shokalerkhabor.com, Online : onlinenews@shokalerkhabor.com