শনিবার, ২১ জানুয়ারি, ২০১৭, 11:34
এমন ট্রফি সুবরির কল্পনাতেও ছিল না
Published : Thursday, 12 January, 2017 at 12:00 AM, Count : 16
দুরন্ত এক ফ্রিকিকে দুর্দান্ত এক গোলেরই পুরস্কার পেয়েছেন মালয়েশিয়ান সুপার লিগের দল পেনাংয়ের মিডফিল্ডার মোহাম্মদ ফায়াজ সুবরি। ইউরোপের সেরা সব লিগে, জায়ান্ট ক্লাবগুলোতে খেলা নামিদামি তারকাদের টপকে ফিফা বর্ষসেরা গোলের পুরস্কার ‘পুসকাস অ্যাওয়ার্ড’ জিতে নিয়েছেন এ ফুটবলার। আর সুবরির সাফল্যে ফুটবল-পাগল মালয়েশিয়ান সমর্থকরা দারুণ উচ্ছ্বসিত। কোনো এশিয়ান ফুটবলার হিসেবে এই প্রথম সুবরি পুসকাস অ্যাওয়ার্ড জেতার কৃতিত্ব দেখালেন। মালেশিয়ান প্রধানমন্ত্রী নাজিব রাজাকও তাকে অভিনন্দন জানিয়ে বার্তা পাঠিয়েছেন। গত বছরের ফেব্রুয়ারিতে পেনাংয়ের হয়ে চোখ ধাঁধানো ওই গোলটি করে সুবরি ফিফার ওয়েবসাইটে ৬০ শতাংশ ভোট পেয়ে পুসকাস অ্যাওয়ার্ড জিতে নেন। সুবরির এই গোলটিকে অনেকেই ১৯৯৭ সালের ফ্রান্সের বিপক্ষে ব্রাজিলিয়ান তারকা রবার্তো কার্লোসের থান্ডারবোল্ট ফ্রিকিকের সঙ্গে তুলনা করেছেন। জুরিখে জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানে ফিফা বর্ষসেরা এই গোলের পুরস্কার সুবরির হাতে তুলে দেন বিশ্বকাপজয়ী সাবেক ব্রাজিলিয়ান লিজেন্ড রোনালদো।
 পুরস্কারের ট্রফি হাতে নিয়ে কোচ, সতীর্থ ও পরিবারকে ধন্যবাদ জানান সুবরি। বলেন, ‘সত্যিই আমি কখনই এটা চিন্তা করিনি। বিশ্বের শীর্ষস্থানীয় ফুটবলারদের পাশে দাঁড়িয়ে এই ধরনের একটি পুরস্কার গ্রহণ করতে পারব-তা কল্পনাতেও ছিল না।’
এর পরপরই নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে সুবরি ম্যানচেস্টার ইউনাইটেড লিজেন্ড স্যার অ্যালেক্স ফার্গুসন ও রিয়াল মাদ্রিদ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোর সঙ্গে ছবি পোস্ট করেন। তারপরই মালয়েশিয়ান সমর্থকরা টুইটারে সুবরিকে অভিনন্দন জানাতে থাকেন। ২৯ বছর বয়সী এই মিডফিল্ডারের অসাধারণ ওই গোলটির ফুটেজ সামাজিক যোগাযোগমাধ্যমে গত বছর ভাইরাল হিসেবে ছড়িয়ে পড়েছিল। হাজারো গোলের ভিড়ে শেষ পর্যন্ত তার গোলকেই পুসকাস অ্যাওয়ার্ডের জন্য মনোনীত করা হয়।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
ভারপ্রাপ্ত সম্পাদক : কমলেশ রায়
প্রকাশক রোমো রউফ চৌধুরী কর্তৃক সকালের খবর ভবন (৮ম ও ৯ম তলা), ২৫ কমরেড মনি সিংহ সড়ক (৬৮ পুরানা পল্টন), ঢাকা-১০০০ হতে প্রকাশিত।, দৈনিক সকালের খবর পাবলিকেশনস লিমিটেড, ১৫৩/৭ তেজগাঁও বা/এ, ঢাকা-১২০৮ হতে মুদ্রিত, সম্পাদকীয় ও বাণিজ্যিক দফতর : ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক সকালের খবর, ২০১৬
ফোন : +৮৮-০২-৮১৭০৫৬৮-৭০, ফ্যাক্স : +৮৮-০২-৮১৭০৫৭২
ই-মেইল : Print : dsknews@shokalerkhabor.com, Online : onlinenews@shokalerkhabor.com