শনিবার, ২১ জানুয়ারি, ২০১৭, 11:33
শুরু হচ্ছে শারাপোভার ক্যারিয়ারের দ্বিতীয় ইনিংস
Published : Thursday, 12 January, 2017 at 12:00 AM, Count : 17
স্পোর্টস ডেস্ক: গত বছর অস্ট্রেলিয়ান ওপেনে ড্রাগ কেলেঙ্কারিতে ফেঁসে যাওয়ার পর রাশিয়ান গ্লামার কুইন মারিয়া শারাপোভার সঙ্গে সবচেয়ে আগে সম্পর্ক চুকিয়ে দিয়েছিল তার অন্যতম প্রধান স্পন্সর নামি গাড়ি পোর্শের নির্মাতা প্রতিষ্ঠান। পোর্শের ব্র্যান্ড অ্যাম্বাসাডর ছিলেন তিনি। সেই পোর্শেরই স্পন্সর করা পোর্শে গ্রাঁ প্রিঁ টেনিস টুর্নামেন্টের মধ্য দিয়েই প্রতিযোগিতামূলক টেনিসে ফিরছেন শারাপোভা। ২৬ এপ্রিল জার্মানির স্টুটগার্টে শুরু হতে যাওয়া ওই টুর্নামেন্ট দিয়েই ড্রাগ নিষেধাজ্ঞা কাটিয়ে কোর্টে ফিরবেন ফিরবেন সাবেক ওয়ার্ল্ড নাম্বার ওয়ান।
কাল টুর্নামেন্ট কমিটির তরফ থেকেই জানানো হয়, ওয়াইল্ড কার্ড নিয়ে এ প্রতিযোগিতায় খেলবেন শারাপোভা। এক বিবৃতিতে বলা হয়, ‘স্টুটগার্টে পোর্শে গ্রাঁ প্রিঁ প্রতিযোগিতার ৪০তম বার্ষিকীতে অংশ নেবেন শারাপোভা। এ ব্যাপারে তিনি ওমেন টেনিস অ্যাসোসিয়েশনের (ডব্লিউটিএ) অনুমতিও পেয়ে গেছেন। অনুমতি পাচ্ছেন টেনিসের অ্যান্টি ডোপিং কমিটিরও। দর্শক-সমর্থক-ভক্তরা শারাপোভাকে কোর্টে দেখার জন্য অপেক্ষা করতে শুরু করেছেন।’
পোর্শে গ্রাঁ প্রিঁ শারাপোভার জন্য ‘লাকি’ টুর্নামেন্ট। ২০১২ থেকে ২০১৪ পর্যন্ত টানা তিনবার এখানে শিরোপা জিতেছিলেন রাশিয়ান এ টেনিস তারকা। বলছিলেন, ‘প্রতিযোগিতামূলক টেনিসে ফেরার জন্য আমার আর তর সইছে না। পোর্শে গ্রাঁ প্রিঁতে নামার জন্য আমি অধীর আগ্রহে অপেক্ষা করছি। টেনিস কোর্টে ফেরার মতো আনন্দ আর কী হতে পারে? ভক্তদের সামনে আমি আবার খেলব, এর চেয়ে খুশির খবর আর কিছু হতে পারে না। আমি এখন দিন গোনার পাশাপাশি নিজেকে শারীরিক ও মানসিকভাবে ফিটও করে তুলছি। কারণ, স্টুটগার্টে নামতে চাই সেরাটা খেলার জন্যই।’
শোনা যাচ্ছে, চলতি বছর একাধিক ডব্লিউটিএ টুর্নামেন্টে খেলার জন্য ওয়াইল্ড কার্ড পেতে যাচ্ছেন শারাপোভা। নামবেন গ্র্যান্ড স্লাম টুর্নামেন্টেও। নিষিদ্ধ হওয়ার আগে আয়ের দিক থেকে তিনি ছিলেন মহিলা টেনিস তারকাদের মধ্যে শীর্ষে। ফলে ক্যারিয়ারে পাঁচটি গ্র্যান্ড স্লাম ট্রফিজয়ী এ তারকার টেনিসের দ্বিতীয় ইনিংসই শুরু হতে যাচ্ছে।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
ভারপ্রাপ্ত সম্পাদক : কমলেশ রায়
প্রকাশক রোমো রউফ চৌধুরী কর্তৃক সকালের খবর ভবন (৮ম ও ৯ম তলা), ২৫ কমরেড মনি সিংহ সড়ক (৬৮ পুরানা পল্টন), ঢাকা-১০০০ হতে প্রকাশিত।, দৈনিক সকালের খবর পাবলিকেশনস লিমিটেড, ১৫৩/৭ তেজগাঁও বা/এ, ঢাকা-১২০৮ হতে মুদ্রিত, সম্পাদকীয় ও বাণিজ্যিক দফতর : ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক সকালের খবর, ২০১৬
ফোন : +৮৮-০২-৮১৭০৫৬৮-৭০, ফ্যাক্স : +৮৮-০২-৮১৭০৫৭২
ই-মেইল : Print : dsknews@shokalerkhabor.com, Online : onlinenews@shokalerkhabor.com