শনিবার, ২১ জানুয়ারি, ২০১৭, 11:32
মুসলমানদের প্রতি বৈষম্যমূলক আচরণ না করার আহ্বান ওবামার
Published : Wednesday, 11 January, 2017 at 9:30 AM, Update: 11.01.2017 11:17:54 AM, Count : 205
অনলাইন ডেস্ক: মুসলমানদের প্রতি বৈষম্যমূলক আচরণ না করার আহ্বান জানিয়েছেন বিদায়ী মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। বুধবার (১১ জানুয়ারি) সকালে যুক্তরাষ্ট্রের শিকাগোতে দেয়া বিদায়ী ভাষণে তিনি এ আহ্বান জানান।

আগামী ২০ জানুয়ারি নবনির্বাচিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে ক্ষমতা হস্তান্তর করবেন বারাক ওবামা। বুধবার জাতির উদ্দেশে বিদায়ী ভাষণ দেন তিনি। ভাষণে টানা দুই মেয়াদ প্রেসিডেন্টের দায়িত্ব পালনকারী বিদায়ী এ প্রেসিডেন্ট বলেন, ডোনাল্ড ট্রাম্পের কাছে মসৃণভাবে ক্ষমতা হস্তান্তর করা হবে।
 
তিনি। বক্তব্যে তিনি জলবায়ু পরিবর্তন, অর্থনৈতিক পরিস্থিতি পুনরুদ্ধার, কিউবার সঙ্গে সম্পর্ক পুনঃস্থাপন, জঙ্গিবাদের বিরুদ্ধে লড়াইয়ের কথা উল্লেখ করে তার আট বছরের শাসনামলের সফলতার চিত্র তুলে ধরেন।
 
যুক্তরাষ্ট্র আগের চেয়ে অনেক বেশি শক্তিশালি দাবি করে ওবামা বলেন, এবার তার ধন্যবাদের পালা। আগামীর ইঙ্গিত করে মার্কিন এ প্রেসিডেন্ট বলেন, জলবায়ু পরিবর্তন ইস্যু প্রত্যাখ্যান করা আগামী প্রজন্মের জন্য প্রতারণা হবে।
 
তিনি বলেন, বর্ণবাদ যুক্তরাষ্ট্রের জন্য এখনও বড় সমস্যা। বর্ণবাদের বিরুদ্ধে সবার আরও অনেক কিছু করার আছে। তবে বিভিন্ন জাতিগোষ্ঠি (অভিবাসী) যুক্তরাষ্ট্রকে সমৃদ্ধ করেছে বলেও উল্লেখ করেন ওবামা।
 

 



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
ভারপ্রাপ্ত সম্পাদক : কমলেশ রায়
প্রকাশক রোমো রউফ চৌধুরী কর্তৃক সকালের খবর ভবন (৮ম ও ৯ম তলা), ২৫ কমরেড মনি সিংহ সড়ক (৬৮ পুরানা পল্টন), ঢাকা-১০০০ হতে প্রকাশিত।, দৈনিক সকালের খবর পাবলিকেশনস লিমিটেড, ১৫৩/৭ তেজগাঁও বা/এ, ঢাকা-১২০৮ হতে মুদ্রিত, সম্পাদকীয় ও বাণিজ্যিক দফতর : ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক সকালের খবর, ২০১৬
ফোন : +৮৮-০২-৮১৭০৫৬৮-৭০, ফ্যাক্স : +৮৮-০২-৮১৭০৫৭২
ই-মেইল : Print : dsknews@shokalerkhabor.com, Online : onlinenews@shokalerkhabor.com