সোমবার, ২০ ফেব্রুয়ারি, ২০১৭, 12:28
রোনালদোর হাতেই উঠল ‘দ্য বেস্ট ফিফা মেনস প্লেয়ার’ পুরস্কার
Published : Tuesday, 10 January, 2017 at 9:37 AM, Count : 144
অনলাইন ডেস্ক: সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে এবারের ফিফার নতুন প্রবর্তিত ‘দ্য বেস্ট ফিফা মেনস প্লেয়ার’ পুরস্কার উঠল ক্রিষ্টিয়ানো রোনালদোর হাতেই। প্রথমবারের মতো জুরিখে অানুষ্ঠিকতার মাধ্যমে রিয়াল মাদ্রিদের এ তারকার হাতে ট্রফি তুলে দেন ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো।

প্রতিক্রিয়ায় রোনালদো বলেন, আমি এর আগেও অনেকবার বলেছি ২০১৬ ছিল একটি স্বপ্নের বছর। এই সময়ে রিয়াল মাদ্রিদ জেতে চ্যাম্পিয়ন্স লিগ আর পর্তুগাল জাতিয় দল হয় ইউরো চ্যাম্পিয়ন।

এবার ৪৪ খেলায় নিজে দিয়েছেন ৪২টি গোল আর ১৪টিতে করেছেন সহযোগিতা রোনালদো। তিন জনের সংক্ষিপ্ত তালিকায় অপরজন হলেন অ্যাটলেটিকো মাদ্রিদের ফরাসি ফরোয়ার্ড আঁতোয়ান গ্রিজম্যান।

লেস্টার সিটিকে প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়ন করানোর মূল কারিগর ক্লাওদিও রানিয়েরি পেয়েছেন ফিফা বর্ষসেরা কোচের পুরস্কার। তার প্রতিদ্বন্দ্বী ছিলেন রিয়াল মাদ্রিদ কোচ জিনেদিন জিদান আর পর্তুগালের কোচ ফার্নান্দো সান্তোষ। আর বর্ষসেরা নারী ফুটবলার হয়েছেন যুক্তরাষ্ট্রের মিডফিল্ডার কার্লি লয়েড।

ফিফা বর্ষসেরা গোলের পুরস্কার ‘পুসকাস অ্যাওয়ার্ড’ জিতেছেন মালয়েশিয়ার মিডফিল্ডার মোহাম্মদ ফাইজ সুবরি। ২০১৫ সালে ফিফা বর্ষসেরা হন বার্সেলোনার আর্জেন্টাইন তারকা মেসি।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
ভারপ্রাপ্ত সম্পাদক : কমলেশ রায়
প্রকাশক রোমো রউফ চৌধুরী কর্তৃক সকালের খবর ভবন (৮ম ও ৯ম তলা), ২৫ কমরেড মনি সিংহ সড়ক (৬৮ পুরানা পল্টন), ঢাকা-১০০০ হতে প্রকাশিত।, দৈনিক সকালের খবর পাবলিকেশনস লিমিটেড, ১৫৩/৭ তেজগাঁও বা/এ, ঢাকা-১২০৮ হতে মুদ্রিত, সম্পাদকীয় ও বাণিজ্যিক দফতর : ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক সকালের খবর, ২০১৬
ফোন : +৮৮-০২-৮১৭০৫৬৮-৭০, ফ্যাক্স : +৮৮-০২-৮১৭০৫৭২
ই-মেইল : Print : dsknews@shokalerkhabor.com, Online : onlinenews@shokalerkhabor.com